খানসামায় মাঠ প্রশাসনের কর্মচারীদের কর্মবিরতি, সেবা গ্রহীতাদের ভোগান্তি

এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের খানসামা উপজেলায় মাঠ প্রশাসনে কর্মরত কর্মচারীদের (গ্রেড ১৩-১৬) পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবীতে কর্মবিরতি কর্মসূচি পালন করা হয়েছে। যা সরকারী ছুটির দিন ব্যাতীত আগামী ২৪ মার্চ পর্যন্ত চলবে। এতে চরম ভোগান্তিতে পড়েছে সেবাগ্রহীতারা।

মঙ্গলবার (১মার্চ) সকাল ৯টায় বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) খানসামা উপজেলা শাখার আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের কর্মচারীরা হাজিরায় স্বাক্ষর করে কর্মবিরতি কর্মসূচি ঘোষণা করে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বাকাসস খানসামা উপজেলা শাখার সভাপতি হায়দার আলী বলেন, কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সরকারী ছুটির দিন ব্যতিত ২৪ মার্চ পর্যন্ত এই কর্মবিরতি কর্মসূচি পালন করা হবে। দেশের অন্যান্য দপ্তরের কর্মচারীদের পদোন্নতি হলেও শুধুমাত্র মাঠ প্রশাসনের কর্মরত অফিস সহকারীরা চাকরিতে জীবন শেষেও কোনো পদোন্নতি না পেয়ে একই পদে থেকেই অবসরে যাচ্ছেন। তাই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ, এসডিজি বাস্তবায়ন ও রূপকল্প-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে মাঠ প্রশাসনে কর্মরত সহকারীদের কাজের গতিশীলতা অব্যাহত রাখতে পদোন্নতিসহ পদবী পরিবর্তন করার দাবি জানাই।

এসময় উপস্থিত ছিলেন বাকাসস খানসামা উপজেলা শাখার সাধারন সম্পাদক রুবেল ইসলামসহ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ের কর্মরত কর্মচারীগণ

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.